শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের বিভিন্ন মোড়ে ডাস্টবিন স্থাপন

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৪ | আপডেট: ৬:৪৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৪

সাতক্ষীরা পৌরসভাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে শহরের বিভিন্ন পয়েন্টে ডাস্টবিন স্থাপন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রজন্ম পুনর্গঠনের শিক্ষার্থীরা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

রবিবার (১ সেপ্টেম্বর) সকালে শহরের নিউমার্কেট মোড়, খুলনা রোড মোড়সহ শহরের বিভিন্ন মোড়ে এ ডাস্টবিন স্থাপন করা হয়। এসময় শিক্ষার্থীরা ব্যবসায়ী ও জনসাধারণের পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে বিভিন্ন সচেতনতা মূলক নির্দেশনা দেন।

ডাস্টবিন স্থাপনের উদ্বোধন করেন, জুয়েলারী ব্যবসায়ী শহিদুল ইসলাম। এসময় সেখানে উপস্থিত ছিলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে প্রজন্ম পুনর্গঠনের শিক্ষার্থী মোস্তাইন বিল্লাহ, নিশাত জামান, গাজী মাহিন, ফারহান নাসীব, আতিকা বুশরা, সুমাইয়া সিদ্দিকা, শাহরিয়া সুলতানাসহ অন্যান্যরা।

ডাস্টবিন স্থাপনের সময় জনসাধারণ ও ব্যবসায়ীদের উদ্দেশ্যে শিক্ষার্থীরা বলেন, নিদিষ্ট স্থানে ময়লা ফেলবেন, যেখানে সেখানে ময়লা ফেলবেন না। আমরা ডাস্টবিন স্থাপন করে যাচ্ছি এই ডাস্টবিনে ময়লা ফেলবেন। আমরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা সাতক্ষীরা শহরের রাস্তা পরিস্কার করেছি, ট্রাফিকের দায়িত্ব পালন করেছি। আমরা উদ্যোগ নিয়েছি সাতক্ষীরা শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার এবং নতুন ভাবে সাজানোর। আর এ জন্য শহরের বিভিন্ন পয়েন্ট প্লাস্টিকের ডাস্টবিন স্থাপনের কাজও শুরু করা হয়েছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স