পাটকেলঘাটায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব’কে গণসংবর্ধনা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৪ | আপডেট: ৮:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৪

দীর্ঘ ৪ বছর কারাভোগের পর নিজ‌ নির্বাচনী এলাকায় পা রাখলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাতক্ষীরা-১ আসনের সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। শনিবার সকালে ঢাকা ধানমন্ডির নিজ বাসা থেকে নেতাকর্মীদের বিশাল গাড়ি বহর নিয়ে তার নির্বাচনী এলাকার উদ্দেশ্যে বের হন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল‌ ৪ টায় তালা উপজেলা বিএনপির আয়োজনে পাটকেলঘাটার কুমিরা হাইস্কুল মাঠে কারামুক্ত বিএনপি নেতা ও সাবেক এমপি হাবিবকে সংবর্ধনা প্রদান করা হয়। হাজার হাজার নেতাকর্মীরা এসময় সড়কের দু’পাশে দাঁড়িয়ে তাকে এক নজর দেখার জন্য হাজির হন।

এ সময় সফর সঙ্গী হিসেবে ছিলেন, অ্যাডভোকেট শাহানারা পারভিন বকুল, খুলনা মহানগর বিএনপির নেতা শফিকুল ইসলাম শাহীন, সাতক্ষীরা-৪ আসনের সাবেক সাংসদ কাজী আলাউদ্দিন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তারিকুল হাসান প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব বলেছেন, ২০২০ সালে যখন আমাকে গ্রেপ্তার করা হয় তার অনেক আগে আমি কানাডায় যেতে পারতাম কারন আমার ভিসা ছিলো। কিন্তু আমি পালাইনি। পালিয়েছে হাসিনা। জীবন হাতে নিয়ে আমরা এই সংগ্রাম করেছি। স্বৈরাচারী হাসিনা দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা করাতে দেননি। খালেদা জিয়া মুক্ত হয়েছেন, এখন হাসিনার চিকিৎসা করাবে কে?

জেল খানার অভিজ্ঞতা উল্লেখ করে হাবিব বলেন, কি নিদারুন কষ্টে ছোট্ট ঘরে আমরা থেকেছি। আধবেলা একবেলা খেয়ে চার বছর পার করেছি। আল্লাহর অশেষ রহমতে আজকে আমরা মুক্তি পেয়েছি, কোন শক্তি আমাদেরকে আটকে রাখতে পারেনি।

হাবিবুল ইসলাম হাবিব বলেন, আগামীতে তরুনদের প্রতিনিধি জননেতা তারেক রহমান দেশকে নেতৃত্ব দেবেন।

উল্লেখ্য: ২০০২ সালে সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবকে ৭০ বছর কারাদণ্ড প্রদান করে বিচারিক আদালত। এ মামলায় বিএনপি’র আরো ৪৯ নেতা কর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। এরমধ্যে কারাবন্দি অবস্থায় ৪জন মৃত্যু বরণ করে। ছাত্র জনতার গণ অভ্যুত্থানে‌ শেখ হাসিনা সরকারের পতনের পর পাল্টে যায় দেশের রাজনৈতিক প্রেক্ষাপট। গত সপ্তাহে হাইকোর্ট ডিভিশনের ১১ নম্বর বেঞ্চ এ মিথ্যা মামলায় হাবিবসহ ৪৬ জন জামিনে মুক্তি পায়। এদিকে, বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবকে সংবর্ধনা প্রদানে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স