কলারোয়ায় প্রবল পানির চাপে ভেঙ্গে পড়েছে সেতু

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪

টানা কয়েকদিনের বৃষ্টিতে প্রবল পানির চাপে সাতক্ষীরার কলারোয়ার বেত্রাবতী নদীর উপর নির্মিত বিকল্প সেতুটি ভেঙ্গে পড়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ফলে কলারোয়া সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই উপজেলার ৫ টি ইউনিয়নের লক্ষাধিক মানুষের। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ভেঙে যায় সেতুটি।

স্থানীয়রা জানান, কলারোয়া সদরের সাথে জালালাবাদ, জয়নগর, দেয়াড়া, যুগিখালী, কয়লা ও পৌরসভার ২টি ওয়ার্ডের সাথে মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম বেত্রাবতী নদীর উপর নির্মিত ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় নতুন ব্রীজ নির্মানের টেন্ডার হয়। টেন্ডারের পর ব্রীজটি ভেঙে ফেলে নির্মান কাজ শুরু হয়। এদিকে মানুষের যোগাযোগের জন্য তার পাশে একটি বিকল্প ব্রীজ নির্মান করা হয়।

কিন্তু সম্প্রতি বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে কয়েক দিনের টানা অতি বৃষ্টির কারনে নদীতে পানি বাড়ার ফলে পানির প্রবল চাপে সে ব্রীজটি ভেঙে পড়েছে।

কলারোয়া উপজেলার বাসিন্দা আসাদুজ্জামন আসাদ ও মো.সোহবার হোসেনসহ একধিক স্থানীয় ব্যক্তিরা জানান, কলারোয়া সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কলারোয়া উপজেলা পরিষদ, কলারোয়া থানা, স্কুল কলেজ, কলারোয়া পৌরসভা অফিসসহ অনেক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে আসতে পারছেন না সাধারন মানুষ। এর ফলে থাকায় চরম বিপাকে পড়েছেন তারা। তাই তারা অবিলম্বে ব্রীজটি নির্মানের দাবি জানিয়েছেন।

কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ব্রিজ নির্মানের কাজটি যেহেতু ইঞ্জিনিয়াররা করবে সে কারনে আমি এলজিইডির কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা দ্রæত ব্যবস্থা নিচ্ছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স